শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

উন্নত হজ ব্যবস্থাপনা নিশ্চিতে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রতিমন্ত্রীর

উন্নত হজ ব্যবস্থাপনা নিশ্চিতে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান প্রতিমন্ত্রীর

স্বদেশ ডেস্ক:

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, সময়ের সীমাবদ্ধতার মধ্যেই সর্বোচ্চ আন্তরিকতা সহকারে কাজ করে আমাদের উন্নত হজ ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে। এর জন্য সংশ্লিষ্ট সবাইকে অবশিষ্ট সময়ে দিনরাত পরিশ্রম করে যেতে হবে।

আজ মঙ্গলবার বেলা ১১টায় মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সুষ্ঠু হজ ব্যবস্থাপনা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত বছরগুলোতে হজ ব্যবস্থাপনায় উল্লেখযোগ্য উন্নতি সাধিত হয়েছে। ডিজ়িটাল হজ ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করা হয়েছে। আমাদের হজ ব্যবস্থাপনায় উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।

ফরিদুল হক খান বলেন, করোনা মহামারির কারণে বিশ্বের অন্যান্য দেশের মতো গত দুই বছর বাংলাদেশের হজ গমণেচ্ছু ব্যক্তিরা হজে যেতে পারেননি। করোনাউত্তর ভিন্ন পরিস্থিতিতে খুব সংক্ষিপ্ত সময়ের মধ্যে আমাদের প্রস্তুতি নিতে হচ্ছে। সবেমাত্র সৌদি-বাংলাদেশ হজ চুক্তি সম্পাদিত হয়েছে। তার আলোকে আমাদের সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করতে হচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিগত বছরগুলোতে হজযাত্রায় শৃঙ্খলা ফিরে এসেছে। সুষ্ঠু হজ ব্যবস্থানার সঙ্গে এদেশের ধর্মপ্রাণ জনগণের আবেগ- অনুভূতি জড়িত। অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে হজ ব্যবস্থাপনাকে আরও উন্নত করতে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষ থেকে যাত্রী পরিবহন, রুট টু মক্কা ইনিশিয়েটিভের সফল বাস্তবায়নসহ সর্বাত্মক সহায়তা করা হচ্ছে। ইতোমধ্য সংশ্লিষ্ট ব্যক্তিদের এ বিষয়ে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব কাজী এনামুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, অতিরিক্ত সচিব মো. অলিউল্লাহ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু সালেহ মোহাম্মদ মোস্তফা কামাল, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) মো. মতিউল ইসলাম, হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, বিজনেস অটোমেশন লিমিডেটের পরিচালক বজলুল হক বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম ও নগদ আয়োজিত ‘ইসলামিক অর্থ ব্যবস্থাপনায় ডিজিটাল লেনদেনের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় অংশ নেন ধর্ম প্রতিমন্ত্রী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877